রাবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলা, ৪০ জন আহত

rajshahi university রাজশাহী বিশ্ববিদ্যালয় রাবিসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, রাজশাহীঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের সমাবেশে হামলা চালিয়েছে পুলিশ ও ছাত্রলীগ। এ সময় সমাবেশকারীদের লক্ষ্য করে গুলি, টিয়ারশেল ও ককটেল নিক্ষেপ করা হয়। এতে সাংবাদিকসহ অন্তত ৪০ জন আহত হন। এর মধ্যে ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা যায়।

রোববার সকাল পৌনে ১২টায় এ সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষে গুলিতে আহতদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- তাওহীদ রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় বর্ষ, ছামিয়া তারিন আইন বিভাগ প্রথম বর্ষ, রাজীব সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ, শোভন, অমিত প্রমুখের পরিচয় জানা গেছে। এর মধ্যে তাওহীদের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

রাবির প্রক্টরের বিরুদ্ধে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করার সময় ছাত্রলীগ পুলিশকে সঙ্গে নিয়ে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করে। এসময় ছাত্রলীগ কর্মীরা সশস্ত্র অবস্থায় পুলিশ নিয়ে বিভিন্ন ভবনে তল্লাশি চালায় বলে জানা যায়।

উল্লেখ্য, বর্ধিত ফি প্রত্যাহার ও সান্ধ্য কোর্স বন্ধের দাবিতে ১৯ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ, প্রশাসন ভবন ঘেরাও, ধর্মঘটসহ নানা কর্মসূচি পালন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কয়েক দফা বৈঠকের পরেও কোন প্রকার সমঝোতায় না আসায় শিক্ষার্থীরা শনিবার থেকে লাগাতার ধর্মঘটের ডাক দেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ