মধ্যবর্তী নির্বাচনের এখন আর সুযোগ নেই

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠানের জন্য একাদশ সংসদ নির্বাচন নিয়ে আলোচনার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে বিএনপি তখন সেই প্রস্তাবে রাজি হয়নি। তাই এখন আর মধ্যবর্তী নির্বাচনের সুযোগ নেই।

সোমবার বেলা সাড়ে ১২টায় সিলেটের সুরমা নদীর ওপর কাজিরবাজার সেতুর কাজ পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

যোগাযোগমন্ত্রী বলেন, নির্বাচনের আগে মনে হয়েছিল বিরোধী দলের আন্দোলনে বাংলাদেশের ওপর আকাশ ভেঙে পড়বে। কিন্তু নির্বাচন, সরকার গঠন, সংসদ অধিবেশন সব হয়েছে, বাংলাদেশের ওপর আকাশ ভেঙে পড়েনি। দেশী-বিদেশী সব মহল সরকারকে সমর্থন জানিয়েছে। মানুষ এখন হরতাল-অবরোধের নামে সহিংসতা চায় না। নাশকতাকে দেশের মানুষ ‘না’ বলেছে।

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ প্রসঙ্গে ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এ ব্যাপারে হাইকোর্টের নির্দেশনা রয়েছে। এটি আইনী প্রক্রিয়া।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হামলাকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে যোগাযোগমন্ত্রী বলেন, বর্তমান সরকার সন্ত্রাসী, জঙ্গিবাদ ও নাশকতার বিরদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। সন্ত্রাসী যে দলেরই হোক না কেন তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। তাদের তালিকা তৈরি হচ্ছে।

সেতু পরিদর্শনকালে যোগাযোগমন্ত্রীর সঙ্গে ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপুমনি এমপি, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আবদুল মতিন খসরু এমপি, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ