মির্জা ফখরুলের ৮ সপ্তাহের জামিন

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পৃথক তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের  ৮ সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

সোমবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত  বেঞ্চে জামিন আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন।

জামিন আবেদনের ওপর সোমবার দুপুরে শুনানি শেষে বিষয়ে বেলা দুইটার পরে আদেশের জন্য রাখেন আদালত। পরে এ আদেশ দেন।

আদালতে মির্জা ফখরুলের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল গাজী মো. মামুনুর রশীদ।

পরে গাজী মো. মামুনুর রশীদ সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুলের জামিন আবেদনের শুনানি শেষে আদালত বিষয়টি বেলা দুইটায় আদেশের জন্য রাখেন। পরে আদালত তার আদেশে ৮ সপ্তাহের জামিন দেন।

গত বৃহস্পতিবার মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে হয়রানি বা গ্রেফতার না করতে হাইকোর্টের দেওয়া আদেশের কার্যকারিতা স্থগিত করেন আপিল বিভাগ। রোববার তিন মামলায় মির্জা ফখরুলের আগাম জামিনের জন্য হাইকোর্টে আবেদন করা হয়। আজ তার উপস্থিতিতে শুনানি হয়।

গাড়ি পোড়ানোর পৃথক ঘটনায় মির্জা ফখরুলের বিরুদ্ধে গত বছরের ২৮ নভেম্বর শাহবাগ থানায় এবং ১ ও ২৫ ডিসেম্বর রমনা থানায় মামলা হয়। এসব মামলায় ১৬ জানুয়ারি বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মির্জা ফখরুলকে হয়রানি ও গ্রেফতার না করতে নির্দেশ দেন।

এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে। এর পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি ২৭ জানুয়ারি আবেদনগুলো আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ