দশম জাতীয় সংসদ সামনে এগিয়ে যাবে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দশম জাতীয় সংসদ কার্যকর হবে এবং সামনের দিকে এগিয়ে যাবে।

বিএনপি দশম জাতীয় সংসদে না থাকায় সংসদ কতোটা কার্যকর হবে ? চট্টগ্রামে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্পিকার এ কথা বলেন।

তিনি বলেন, সংসদীয় গণতন্ত্রের ধারায় সকল আলোচনার কেন্দ্রবিন্দু মহান জাতীয় সংসদ। সেখানে জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়গুলো যাতে আলোচনা হতে পারে সে ক্ষেত্র তৈরির লক্ষ্য নিয়ে কাজ করছি।

শুক্রবার চিটাগাং বোট ক্লাবে রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স ২০১৪ উদ্বোধনী এই অনুষ্ঠান শেষে স্পিকার আরও বলেন, জনগণের প্রত্যাশা অনুযায়ী তাদের জীবন মান উন্নয়ন, আইনের শাসন সমুন্নত রাখা এবং দেশের উন্নয়ন নিশ্চিত করতেই জনপ্রতিনিধিরা দশম জাতীয় সংসদে শপথ নিয়েছেন।

সম্প্রতি অনুষ্ঠিত সংসদ অধিবেশনে রওশন এরশাদ বিরোধী দলীয় নেতা হিসেবে বক্তব্য রেখেছেন জানিয়ে তিনি বলেন, সংসদে বিরোধী দল আছে। কাজেই সংসদ কার্যকরে তারাও ভূমিকা রাখবে। বিরোধী দল আলোচনা সমালোচনা করবে।

স্পিকার বলেন, সরকারি ও বিরোধী দল তাদের অংশ গ্রহণের মধ্য দিয়ে দশম জাতীয় সংসদকে অধিকতর কার্যকর করে তুলবে সে প্রত্যাশা নিয়েই কাজ করছি।

ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান এম আমিনুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী।

দুদিনব্যাপী কনফারেন্সের শুরুতে বক্তব্য রাখেন সম্মেলন আয়োজক কমিটির চেয়ারম্যান আলহাজ সুফি মিজানুর রহমান। এছাড়া রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্টের প্রতিনিধি ভারতের আরআই ডিস্ট্রিক্ট-৩২০১ এর প্রথম ডিস্ট্রিক্ট গভর্নর ক্যাসাভা সাঙ্কারা পিল্লাই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী চট্টগ্রামের দলীয় নেতা, সাবেক ও বর্তমান সংসদ সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন।

ওই বৈঠকে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম উপস্থিত ছিলেন। এ সময় ব্যবসায়ী নেতাদের পক্ষে সংসদ সদস্য এমএ লতিফ চট্টগ্রামে শিল্প কারখানায় তীব্র গ্যাস সঙ্কটের কথা তুলে ধরেন।

বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুসলেম উদ্দিন, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম ও চট্টগ্রাম জেলা প্রশাসক আব্দুল মান্নান প্রমুখ ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ