ধাওয়ানের সেঞ্চুরির পরও হারল ভারত

স্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  পেসারদের দাপটে এক দিনেই ১৭ উইকেটের পতন হয়েছিল অকল্যান্ডে। তাতে ঠিকরে বেড়িয়েছে টেস্ট ক্রিকেটের রূপ-রস-গন্ধটা। প্রথম দুই দিন ছড়ি ঘোরানো নিউজিল্যান্ডের হাত থেকে ম্যাচের লাগামটা নিয়েছিল ভারত। তাই ‘নিশ্চিত’ হারতে চলা ধোনির দল পাচ্ছিল রূপকথার এক জয়ের সুবাস।

জয়ের জন্য আজ রোববার চতুর্থ দিন ভারতের দরকার ছিল ৩২০ রান হাতে ৯ উইকেট। নিউজিল্যান্ডের মাটিতে ৩৪৮ রানের বেশি তাড়া করে কেউ না জিতলেও ওয়েস্ট ইন্ডিজে ৪০৬ করেও জয়ের ইতিহাস আছে ভারতের। এ প্রেরণা নিয়েই আজ ব্যাট করতে নেমেছিল ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু জয়ের আশা জাগিয়েও তারা নিউজিল্যান্ডের কাছে হেরে গেল ৪০ রানে। শিখর ধাওয়ানের সেঞ্চুরি আর কোহলির ফিফটিতে জয়ের স্বপ্ন দেখা ভারত অলআউট হয়েছে ৩৬৬ রানে। জয়ের জন্য তাদের করতে হত ৪০৭ রান।

ধাওয়ান ও কোহলির দূর্দান্ত ব্যাটিংয়ে একটা সময় ২ উইকেটে ২২২ করে ফেলেছিল ভারত। নিউজিল্যান্ডের পেসাররা আঘাত হানেন এরপরই। ধাওয়ান (১১৫) ও কোহলিকে (৬৭) ফিরিয়ে ওয়াগনার ভাঙ্গেন জুটিটা। এরপর ধোনি (৩৯) আর জহির খানকে (১৭) ফিরিয়ে নিউজিল্যান্ডকে অসাধারণ জয় এনে দেন এ পেসার। এছাড়া ৩টি করে উইকেট নিয়ে জয়ে গুরুত্বপুর্ণ অবদান রেখেছেন অন্য দুই পেসার সাউদি আর বুল্টও।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ৫০৩ ও ৪১.২ ওভারে ১০৫ (টেলর ৪১, সাউদি ১৪, ওয়াগনার ১৪; ইশান্ত ৩/২৮, সামি ৩/৩৭)

ভারত: ৬০ ওভারে ২০২ (রোহিত ৭২, জাদেজা ৩০*, রাহানে ২৬, ওয়াগনার ৪/৬৪, বুল্ট ৩/৩৮) ও ৯৬.৩ ওভারে ৩৬৬ (শিখর ১১৫, বিজয় ১৩, কোহলি ৬৭ ; ওয়াগনার ৪/৬২, সাউদি ৩/৮১)

ফল: নিউজিল্যান্ড ৪০ রানে জয়ী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ