মিল্কি হত্যার আসামি লোপার জামিন

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ   যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কি হত্যা মামলার আসামি ফাহিমা ইসলাম লোপার ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

রোববার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

রিয়াজুলের কথিত সহযোগী ব্যবসায়ী মারুফ রেজা ওরফে সাগরের স্ত্রী লোপা।মিল্কর ড্রাইভারের স্ত্রী হিসেবে পরিচিতি তিনি। এ হত্যার পরিকল্পনায় জড়িত অভিযোগে গত ৩ আগস্ট তাকে গ্রেফতার করা হয়। এ মামলার অন্যতম আসামি তারেককে রিয়াজুলের সর্বশেষ অবস্থান সম্পর্কে তথ্য দিয়েছিলেন ফাহিমা। আর এ তথ্যের ভিত্তিতে রিয়াজুলকে তারেক ও তার সহযোগীরা গুলি করে হত্যা করেন বলে জানায় র‌্যাব।

আদালতে ফাহিমার পক্ষে শুনানি করেন আইনজীবী বি এম ইলিয়াস কচি। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান। তিনি জানান, হাইকোর্টের এ জামিন আদেশের বিরুদ্ধে আবেদন করা হবে।

গত বছরের ২৯ জুলাই মধ্যরাতে গুলশান এক নম্বরে একটি বিপণিবিতানের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক রিয়াজুলকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। বিপণিবিতানের ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরায় এ খুনের দৃশ্য ধরা পড়ে। রাতেই উত্তরার একটি ক্লিনিক থেকে চিকিৎসাধীন অবস্থায় যুবলীগ দক্ষিণের যুগ্ম সম্পাদক জাহিদ সিদ্দিকী তারেকসহ কয়েকজনকে গ্রেফতার করে র‌্যাব। ৩১ জুলাই রাতে ‘ক্রসফায়ারে’ নিহত হন তারেকসহ দুজন।

নিহত রিয়াজুলের ভাই মেজর রাশেদুল হক খান মিল্কি বাদী হয়ে তারেকসহ ১১ জনের নাম উল্লেখ করে গুলশান থানায় মামলা করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ