আমাদের চেতনা গুম করতে পারবেন না

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘তিনি চাইলে মানুষ গুম করতে পারেন। কিন্তু চেতনা গুম করতে পারবেন না। তেমনি করে তিনি তার সরকারের অন্যায়কে গুম করতে পারবেন না।’

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়েজিত ’রাষ্ট্রীয় সন্ত্রাসের কবলে বাংলাদেশ ও আতঙ্কিত জনগণ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দশম জাতীয় নির্বাচন সম্পর্কে তিনি বলেন, এবারের নির্বাচনে ভোটকেন্দ্রে কোনো মানুষ যাননি, গিয়েছে শুধু গরু-ছাগল আর কুকুর। তারা যদি কথা বলতে পারতো তবে ভোটারবিহীন নির্বাচনের সাক্ষ্য তাদের কাছেই পাওয়া যেতো।

তিনি বলেন, কারাগারে যে বিপুল নেতাকর্মী কারারুদ্ধ রয়েছেন দেশের ইতিহাসে গত ৬০ বছরে এতো নেতাকর্মী গ্রেফতার হননি। এসব নেতাকর্মীর মুক্তি চেয়ে কোনো লাভ নেই, কেনান পুরো দেশই এখন একটি কারাগারে পরিণত হয়েছে।

জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, পদ্মাপারে একটি জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে যে ভাষায় কথা বলেছেন।

তিনি আরও বলেন, বর্তমানে আইনশৃঙ্খলা রক্ষাকারী যৌথবাহিনী দেশের গ্রামেগঞ্জে সাধারণ মানুসের ওপর যেভাবে হামলা করছে; তা একাত্তরে পাকবাহিনীর হামলাকেও হার মানিয়েছে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্যের সাবেক সভাপতি ব্যারিস্টার আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশে রাষ্ট্রীয় সন্ত্রাস শুরু হয়েছিল স্বাধীনতা লাভের পরপরই। সেই রাষ্ট্রীয় সন্ত্রাস আবারও পুনরুজ্জীবিত হয়েছে ৫ জানুয়ারির নির্বাচনের পর থেকে। আর এ রাষ্ট্রীয় সন্ত্রাসকে মোকাবেলা করার ক্ষমতা আছে শুধু বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে একুশে পদকপ্রাপ্ত গীতিকার মনিরুজ্জাম বলেন, পুতুল নাচের নির্বাচন এবং সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি মধ্যবর্তী নির্বাচন দিন।

আলোচনায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইয়ুথ ফোরামের প্রধান পৃষ্ঠপোষক হায়দার আহমদ খান, সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান, ১৯ দলীয় জোটের শরিক জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা সোহাইব আহমেদ প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ