স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য বিচার বহির্ভূত হত্যাকাণ্ডে উৎসাহিত করবে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অপারেশন চালাতে গেলে দু’একটা অঘটন ঘটতেই পারে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর এমন বক্তব্য বিচার বহির্ভূত হত্যাকাণ্ড উৎসাহিত করবে বলে মন্তব্য করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

তারা বলেছেন, দায়িত্বশীল পদে থেকে এমন অনাকাঙ্ক্ষিত বক্তব্য দেওয়া থেকে বিরত থাকা উচিত।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রোববার জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, অপারেশন চালাতে গেলে দু’একটা অঘটন ঘটতেই পারে।

তার সকালে দেওয়া এ বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন দেশের সুশীল সমাজের প্রতিনিধিরা।

ড. শাহদীন মালিক এবিসি নিউজ বিডিকে বলেন, এমন বক্তব্য কেউ দায়িত্বশীল পদে থেকে দিতে পারেন না। আর তিনি যদি হন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।অবশ্যই তার চলনে-বলনে, প্রতিটি পদক্ষেপে সচেতনতা থাকতে হবে। অপরাধ উৎসাহিত করে এমন কোনো বক্তব্য বা কাজ কারো কাছে কাম্য নয়।

ড. ইফতেখারুজ্জামান বলেন, সারাদেশে প্রতিদিনই বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে। তার ওপর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এমন বক্তব্য দিলে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড উৎসাহিত হবে। তাকে কোনো বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সচেতন থাকতে হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, যিনি কখনও সচেতনতার সঙ্গে কথা বলেননি, তিনি মন্ত্রী বা প্রতিমন্ত্রী হয়ে কীভাবে সচেতন হবেন।

উল্লেখ্য, মুজিব সেনা ঐক্যলীগ নামে একটি সংগঠন সংখ্যালঘুদের বাড়িঘর ভাঙচুর, অগ্নিসংযোগ, হামলা ও নির্যাতনের প্রতিবাদে এক আলোচনা সভার আয়োজন করে। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিরোধী দল বলেছে, সরকার না কি তাদের নেতাকর্মীদের গুম করছে। কিন্তু আমি বলব, সরকার ও পুলিশ গুম করছে না। তাহলে প্রশ্ন হলো তারা যাচ্ছে কোথায়? আসলে পুলিশ যখন অভিযান চালায় তখন তারা এলাকা ছেড়ে পালায়। র‌্যাব-পুলিশ যে ক্রস ফায়ার করছে, তা তাদের আত্মরক্ষার জন্য করছে। আর অপারেশন চালাতে গেলে দু’একটা অঘটন ঘটতেই পারে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ