খন্দকার মোশাররফের আগাম জামিন

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  দুদকের মানিলন্ডারিং মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

আদালতে মোশাররফের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এজে মোহাম্মদ আলী ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

দুদকের পক্ষে ছিলেন খুারশিদ আলম সরকার। মন্ত্রী থাকাকালে ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা মানিলন্ডারিংয়ের অভিযোগে খন্দকার মোশাররফের বিরুদ্ধে গত ৬ ফেব্রুয়ারি রমনা থানায় মামলা (নং-১৩) করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক নাসিম আনোয়ার মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, খন্দকার মোশাররফ বিভিন্ন সময়ে ৯ কোটি ৫৩ লাখ ৯৪ হাজার ৩৮১ টাকা বিদেশে পাচার করেছেন। খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানিলন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা গোপন করে দেশে বিদ্যমান আইন লঙ্ঘন করেছেন। তিনি ও তার স্ত্রী মিসেস বিলকিস আক্তার হোসেনের যৌথ নামে যুক্তরাজ্যে ৮ লাখ ৪ হাজার ১৪২.৪৩ ব্রিটিশ পাউন্ড (হিসাব নং-১০৮৪৯২) জমা করেন, যা বাংলাদেশী মুদ্রায় ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা।  তবে ওই ঘটনায় এখন পর্যন্ত তার স্ত্রীর সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে তাকে আসামি করা হয়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ