অন্তবর্তীকালীন নির্বাচন হতে হবে

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, অন্তবর্তীকালীন নির্বাচন হতে হবে।আর তা না হলে আন্দোলন সংগ্রামের মাধ্যমে সেই দাবি আদায় করা হবে।

তিনি বলেন, দেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। যারা এখন দেশ পরিচালনা করেছন তারা বৈধ নন।দশের মানুষ তাদের প্রত্যাখন করেছেন।এটা দেশপ্রমিক শক্তির বিজয়।

পাঁচ ভাগ ভোট পেয়ে যে সরকার, সেই সরকার জনগণের সরকার নয় বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

৫ জানুয়ারি নিহত গণতন্ত্র, মুমূষু স্বাধীনতা’ র্শীষক আলোচনার আয়োজন করে যুব জাগপা। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইনসান আলম আক্কাস।

সরকার কোনো সময় আলোচনা চায়নি উল্লেখ করে নোমান বলেন, নির্বাচনের সময় জনগণকে বিরত রাখা কঠিন হয়। কিন্তু এবার আমাদের সেটা করতে হয়নি।কোনো প্রতিরোধ করতে হয়নি। জনগণ কোথাও প্রতিরোধের সম্মুখীন হয়নি।এমনকি আওয়ামী লীগের লোকেররা ভোট দিতে যায়নি।

বিএনপি নেতা বলেন, এ সরকার ৫ ভাগ ভোটারের সরকার। তাই তারা যে সংসদ গঠন করেছে; এ সংসদও জনগণের সংসদ নয়।এ সংসদে যারা উপস্থিত তারা  জনগণের নিবাচিত প্রতিনিধি নন।যে নির্বাচনে ভোটারার ভোট দিতে পারেননি; সেই নির্বাচন গ্রহণযোগ্য নয়।এ সরকার ও সংসদও  গ্রহণযোগ্য নয়।

দেশের রির্জাভ ভাঙ্গিয়ে পদ্মা সেতু নির্মাণ করার চেষ্টা করছে সরকার এ উদ্যোগের সমালোচনা করে নোমান বলেন,রির্জাভ ভেঙ্গে পদ্মা সেতুর কাজে লাগানো হলে দেশের ব্যবসা বাণিজ্য ও অথর্নীতির ওপর প্রভাব পড়বে।

তিনি বলেন, ভারত যা চেয়েছে; শেখ হাসিনা তা সবই দিয়েছেন। কিন্তু আমরা কিছুই পাইনি। বিদেশীরা আমাদের নিয়ন্ত্রণ করতে চায়।তার এর আগে আমাদের অর্থনীতি নিয়ন্ত্রণ করতে চেয়েছে। ভারত একটি দলের ওপর নিরভর করছে। আমরা বিদেশী কোনো রাষ্ট্রে হস্তক্ষেপ আশা করি না।

দেশে একটি রাজনৈতিক শুন্যতা চলছে উল্লেখ করে নোমান বলেন দশম সংসদ নির্বাচনে জনের জনগণ ভোট দিতে পারেননি।

তিনি আরও বলেন,এ সরকারের আমরা পতন চাই। জনগণের আন্দোলন স্তব্ধ করা যায় না।জনতার আন্দোলন চলবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ