মধ্যবর্তী নির্বাচন কি মামুবাড়ির আবদার

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, মধ্যবর্তী নির্বাচন কি মামু বাড়ির আবদার, যে চাইলেই তা সরকার দেবে।বিএনপি মধ্যবর্তী নির্বাচন আদায়ের মত পরিস্থিতি সৃষ্টি করতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার দুপুরে আয়োজিত এক আলোচনায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশে দশম জাতীয় সংসদ নির্বাচন যেভাবে সংবিধান অনুযায়ী হয়েছে; ঠিক একইভাবে সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রীর অধীনেই আগামী নির্বাচন হবে।

খাদ্যমন্ত্রী বলেন, যতই বলুক-আন্দোলন করার মত শক্তি, সাহস ও মেধা বিএনপি নেতাকর্মীদের নেই।

জনতার প্রত্যাশা নামে একটি সংগঠন এ আলোচনার আয়োজন করে।

বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি ১০০ মিটার গতিতে দৌড়াতে গিয়ে কাহিল হয়ে পড়েছেন। তাদের মেরাথন দৌড়ের গতিতে দৌড়ানো উচিত ছিল। কাহিল হয়ে তারা এখন গর্তে লুকিয়ে আছেন। কীভাবে তা কাটিয়ে উঠবেন তা বুঝতে পারছেন না।

মন্ত্রী বলেন, বিএনপির অফিসে পুলিশ তালা দেয়নি। বরং তারা ভয়ে গর্তে লুকিয়ে থাকেন। আর এ গর্তে লুকিয়ে থাকাকে তারা গুম বলেন।

তিনি বলেন, বিএনপি নেত্রী সংবাদ সম্মেলনে বলেছেন ২০০ নেতাকর্মীকে গুম করা হয়েছে। আর অনুসন্ধানে বেরিয়ে এসেছে মাত্র ১৭ জন। আমরা কার কথা বিশ্বাস করব বিএনপির নেত্রীর না সাংবাদিকদের।

তিনি বলেন, বিএনপি নেত্রী বলেন-সরকার অবৈধ আবার এ সরকারের কাছেই নির্বাচন দাবি করেন। আসলে তারা আইএসআয়ের প্রেসক্রিপশন অনুযায়ী দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাইছেন।

সংগঠনের সভাপতি এম এ করিমের সভাপতিত্বে আলোচনায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাউছার, ঢাকা মহানগর হিন্দু-বৌদ্ধ, খ্রীস্টান পরিষদের আহ্বায়ক চিত্তরঞ্জন দাস, ঢাকা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জি এম আতিক ও বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক আনিসুর রহমান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ