জামায়াত-শিবিরের ভারতে আশ্রয় কাম্য নয়

রিপোর্টার, এবিসি নিউজ বিডি , ঢাকাঃ  ভারতের একটি পত্রিকার উদ্ধৃতি দিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিম বলেছেন, জঙ্গি, জামায়াত-শিবির ভারতে আশ্রয় নেবে, এটা কাম্য নয়।

সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে অনির্ধারিত আলোচনায়  মঙ্গলবার তিনি এ কথা বলেন।

শেখ সেলিম বলেন, ভারতের পশ্চিমবঙ্গের বামফ্রন্ট নেতা বিমান বসু অভিযোগ করেছেন, বাংলাদেশের জামায়াতের সন্ত্রাসী জঙ্গিদের পশ্চিমবঙ্গে আশ্রয় দিচ্ছেন তৃণমূলের একজন সংসদ সদস্য । এ কারণে দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি হতে পারে বলে বিমান বসু আশঙ্কা প্রকাশ করেছেন।

পত্রিকায় এ খবর প্রকাশিত হয়েছে জানিয়ে এই সংসদ সদস্য বলেন, তৃণমূলের ওই সংসদ সদস্য হাসান আহমেদ জামায়াতের পত্রিকা ‘দৈনিক নয়া দিগন্ত’র কলকাতার প্রতিনিধি। সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযানের সময় জামায়াতের জঙ্গিরা ভারতে পালিয়ে গেলে তিনি তাদের আশ্রয় দেন।

তিনি পশ্চিমবঙ্গে মৌলবাদীদের আশ্রয় না দিতে ও সেখানে আশ্রয় নেওয়া বাংলাদেশের সব সন্ত্রাসী ও মৌলবাদীদের গ্রেফতার করে বাংলাদেশে ফেরত পাঠাতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ভারতীয় প্রধানমন্ত্রী ড. মনোমহন সিংয়ের প্রতি অনুরোধ জানান।

ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংকে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়ে শেখ সেলিম বলেন, দুদেশের সম্পর্কে যেন ফাটল না ধরে, সেদিকে দেখবেন। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ