টাঙ্গাইল সেনানিবাসে আহত আরেকজনের মৃত্যু

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে প্রশিক্ষণের সময় মর্টার শেল বিস্ফোরিত হয়ে আহতদের মধ্যে আরেকজন মারা গেছেন। তার নাম মোহাম্মদ আলী জিন্নাহ।

এর আগে দুই সেনা সদস্য ও তিন বিজিবি সদস্য নিহত হয়েছেন, আহত হয়েছিলেন অন্তত ১০ জন।

বিজিবির প্রশিক্ষণ চলার সময় বুধবার বেলা সাড়ে ১১টার দিকে একটি মর্টার শেল বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে বলে আইএসপিআরের সহকারী পরিচালক নূর ইসলাম জানিয়েছেন।

৮২ মিলিমিটারের একটি মর্টারশেল চালাতে গিয়ে বিস্ফোরণ ঘটলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয় বলে জানিয়েছেন ঘাটাইল থানার ওসি ফজলুল কবীর।

তার দেয়া তথ্য অনুযায়ী, ঘটনাস্থলে নিহতরা হলেন- সেনাবাহিনীর ৪ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মঞ্জু (৩৫) ও  ২০ ইস্ট বেঙ্গল রেডিমেন্টের ওয়ারেন্ট অফিসার পারভেজ (৪৬) এবং ৩ বর্ডারগার্ড ব্যাটালিয়নের সদস্য সদস্য ল্যান্স নায়েক মোহাম্মদ আলী, সিপাহী আবু সুফিয়ান ও একরামুল হক।

আহত ১১ জনকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়। তারা হলেন- বিজিবি কর্মকর্তা মেজর এম এম ফরহাদুজ্জামান, দিনাজপুর সেক্টর বিজিবির সিপাহী পলাশ, জিন্নাহ, আনোয়ার, ফিরোজ, রিয়াজ, আলতাবুর, আজিজ, জাহিদ, শাহজাহান ও আজাবের।

এর মধ্যে মোহাম্মদ আলী জিন্নাহ রাত পৌনে ১১টার দিকে হাসপাতালে মারা যান বলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মুহসিন রেজা জানান।

তিনি বলেন, ঘাটাইলের সামরিক প্রশিক্ষণ এলাকায় ভারী ফিল্ড ফায়ারিং রেঞ্জে এই দুর্ঘটনা ঘটে।

“এটা বিজিবির বার্ষিক প্রশিক্ষণ। ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি এবারের প্রশিক্ষণ চলবে।”

দিনাজপুরের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, জয়পুরহাটের ৩ বর্ডারগার্ড ব্যাটালিয়ন এবং ফুলবাড়ির ৪০ বর্ডারগার্ড ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন।

মুহসিন রেজা জানান, নিহত বিজিবি সদস্যরা জয়পুরহাট থেকে প্রশিক্ষণ নিতে টাঙ্গাইল গিয়েছিলেন।

নিহত দুই সেনা সদস্য ফায়ারিং রেঞ্জ রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন বলে আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রশিক্ষণের সময় দুর্ঘটনায় হতাহতের এই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। আহতদের সুচিকিৎসা দিতেও নির্দেশ দিয়েছেন তিনি।

টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাসে মর্টারশেল দুর্ঘটনায় নিহতদের তাৎক্ষণিকভাবে ৫ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে বিজিবি। বুধবার পৌনে ৫ টার সময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহম্মেদ টাঙ্গাইলের ঘটনাস্থল পরিদর্শন শেষে ঢাকার সিএমএইচে আহতদের খোঁজ খবর নেওয়ার পর তাৎক্ষণিকভাবে এ ঘোষণা দেন। হতাহতদের সরকারি নিয়ম অনুযায়ী যা যা প্রাপ্য ও প্রয়োজন তার সবই সরকার করবে বলেও আশ্বাস দেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ