মানিকগঞ্জে চলন্তবাসে ধর্ষণ মামলার রায় আজ

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, মানিকগঞ্জঃ  বহুল আলোচিত ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জে চলন্ত বাসে তরুণীকে ধর্ষণের মামলার রায় দেওয়া হবে আজ বৃহস্পতিবার। দুপক্ষের আইনজীবীদের শুনানি শেষে ৯ ফেব্রুয়ারি রোববার জেলা ও দায়রা জজ এ কে এম মোস্তফা দেওয়ান রায়ের জন্য এ দিন ধার্য করেন।

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ২৪ জানুয়ারি দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জ সদরে চলন্ত বাসে এক তৈরি পোশাক শ্রমিক (১৯) ধর্ষণের শিকার হন। বাসচালক দিপু তাকে ধর্ষণের চেষ্টা করেন। পরে তার সহকারী কাসেম ওই তরুণীকে ধর্ষণ করেন। ওই বিকালে মানিকগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ওই তরুণীকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে পুলিশ। পরে মানিকগঞ্জ সদর হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করা হয়। ঘটনার রাতেই ওই তরুণী বাদী হয়ে বাসচালক দিপু মিয়া ও সহকারী কাসেম মিয়াকে আসামি করে মানিকগঞ্জ সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। ওই দিনই বিকেলে পুলিশ মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে দিপু এবং রাতে ঢাকার আশুলিয়ার নবীনগর থেকে কাসেমকে গ্রেপ্তার করে। পরের দিন (২৫ জানুয়ারি)দিপু ও কাসেম আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। বাসচালক দিপু মিয়া মানিকগঞ্জ সদর উপজেলার গুরকি গ্রামের আতরাফ হোসেনের ও সহকারী কাশেম মিয়া একই উপজেলার দুলাপাড়া গ্রামের বিন্দু মিয়ার ছেলে।

কারাগারের থাকা দুই আসামির শাস্তির দাবিতে মানিকগঞ্জসহ সারা দেশে মানববন্ধন, সড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন ছাত্র, শিক্ষক, বিভিন্ন সংগঠনসহ সুশিল সমাজের প্রতিনিধিরা।  দাবি করা হয় সর্বোচ্চ শাস্তির। মামলায় ১৪জন সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়েছে। আসামিদের সর্বোচ্চ সাজা হবে আশা করছেন বাদীপক্ষের আইনজীবী পিপি আব্দুল সালাম।

অন্যদিকে নারী নেত্রী লক্ষ্মী চ্যালার্জী আশা প্রকাশ করে বলেন, আসামিদের সর্বোচ্চ শাস্তি হবে। তিনি আরও জানান এমন শাস্তি হয় যেন আর কেউ এ অপরাধ করতে সাহস না পায়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ