মাতৃভাষা দিবসে জাসাসের দায়সারা কর্মসূচি

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা (জাসাস) দু’দিনব্যাপি কমর্সূচি পালন করার ঘোষণা দিয়েছে। তবে কি ধরণের কমর্সুচি নেয়া হয়েছে সে ব্যাপারে স্পষ্টভাবে বলা হয়নি।

বৃহস্পতিবার পাঠানো জাসাস কেন্দ্রীয় কমিটির সহ-দফতর সম্পাদক শাহ মোঃ বিল্লাল হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে দুই দিনব্যাপি কমসূচি পালনের ঘোষণা দেয়া হয়েছে।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, নয়াপল্টন বিএনপির দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির সভাপতি এম এ মালেকের সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় দুদিনের এই কমসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। তবে কি ধরণের কমসূচি নেয়া হয়েছে সে ব্যাপারে স্পষ্ট করে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়নি।

সংগঠনটির পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী ২১ ও ২২ ফেব্রুয়ারি জাসাস জাতীয় নির্বাহী কমিটির উদ্যোগে কমসূচি পালন করা হবে।

এছাড়া প্রতিটি জেলা, মহানগর, উপজেলা ও থানায় জাসাস এর উদ্যোগে যথাযথ মর্যাদায় মাতৃভাষা দিবস উদযাপনের লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

জাসাস কেন্দ্রীয় কমিটির সাহিত্য সম্পাদক আরিফুজ্জামান এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এবিসি নিউজ বিডিকে জানান, অনুষ্ঠান করার ক্ষেত্রে হল ভাড়া নেওয়ার পর আরেকটি প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। একারণে আজকের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে দু’দিনের কমর্সুচি পালনের কথা বলা হলেও বিস্তারিত কমসুচি দেয়া সম্ভব হয়নি।

জেলা উপজেলা ও থানা পর্যায়ে কি ধরণের কমর্সুচি পালন করা হবে জানতে চাইলে তিনি স্পষ্ট করে বলতে পারেননি।

জাসাস কেন্দ্রীয় কমিটির পাঠোনো প্রেসবিজ্ঞপ্তিতে সংগঠনের সহ-দপ্তর সম্পাদক শাহ মোঃ বিল্লাল হোসেনের নাম থাকলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। কারণে পাঠানো বিজ্ঞপ্তিতে তার সাথে যোগাযোগ করার কোনো ফোন নম্বর সেখানে ছিল না। এমন কি সংগঠনের যে প্যাডে বিজ্ঞপ্তিটি পাঠানো হয়েছে সেখানে কোথাও জাসাস নেতাদের কোনো যোগাযো্গ নম্বরও নেই।

পরে মুঠোফোন নম্বর সংগ্রহ করে এই প্রতিবেদক জাসাস সভাপতি এম এ মালেককে ফোন করলে তার মুঠোফোন নম্বরটি বন্ধ পান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ