৩ দিনে ৮ বিএনপি নেতা বহিষ্কার

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  মাত্র তিন দিনের ব্যবধানে বিএনপি থেকে ৮ জন নেতাকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের স্বার্থ বিরোধী তৎপরতায় লিপ্ত থাকার অভিযোগে দলের কেন্দ্রীয় নেতাসহ তৃণমুলের ওই ৮ নেতাকে বহিষ্কার করা হলো।

এর মাধ্যমে বিএনপি হাইকমান্ডের সাংগঠনিকভাবে কঠোর মনোভাবের প্রকাশ করা হচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। যাদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছে তাদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা আলমগীর মোহাম্মদ মাহফুজুল্লাহ ফরিদ রয়েছেন।

তৃণমূল নেতাদের মধ্যে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার হাবিব উল্লাহকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। এছাড়া বরিশাল উত্তর জেলা বিএনপির সহ সভাপতি লোকমান হোসেন খাঁন, বিএনপি নেতা নূর আলম এবং হান্নান শরীফও বহিষ্কৃত হয়েছেন দল থেকে।

একই অভিযোগে গত ১১ ফেব্রুয়ারি জেলা ও উপজেলা পর্যায়ের ৩ নেতাকে বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি। এরা হলেন, রাজবাড়ী জেলা বিএনপির সহ-সভাপতি গোলাম শওকত সিরাজ, মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলা বিএনপির সদস্য আবিদুর রহমান খান রোমান এবং শরীয়তপুর জেলার গোসাইরহাট থানা বিএনপির সদস্য আনোয়ার হোসেন।

এসব বহিষ্কারের বিষয়ে দলের পক্ষ থেকে বলা হয়েছে যারা বহিষ্কার হচ্ছেন তাদের বিরুদ্ধে দলের শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগ পাওয়ার পর তাদেরকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএনপির সূত্র জানায়, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে যারা দলের সিদ্ধান্তের বাহিরে প্রার্থী হবেন তাদের বিরুদ্ধে এবং যারা এ ব্যাপারে মদদ দিবেন বা জড়িত থাকবেন তাদেরকেও বহিষ্কার করা হবে।

এই বহিষ্কারের মা্ধ্যমে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদেরকে সতর্ক করা হচ্ছে। দলের নেতাকর্মীরা ভবিষ্যতে যাতে কেন্দ্রের সিদ্ধান্তের বাইরে না যেতে পারেন সে ব্যাপারে বিএনপির হাইকমান্ড কঠোর অবস্থান নেবে।

এ বিষয়ে জানার জন্য এবিসি নিউজ বিডির পক্ষ থেকে দলের যুগ্ম মহাসচিব ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা রিজভী আহমেদের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয় কিন্তু রিসিভ না করে লাইন কেটে দেয়া হয়।

তবে গত ৩ দিনে একাধিক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দলের যুগ্ম মহাসচিব ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত রিজভী আহমেদ এসব নেতাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ