র‌্যাবের অভিযানে পুলিশসহ সাবেক সেনা সদস্য গ্রেফতার

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ র‌্যাবের অভিযানে পুলিশ ও সাবেক সেনা সদস্যসহ পাঁচ অপহরণকারী গ্রেফতার হয়েছেন। চক্রটি বিভিন্ন সময়ে ব্যবসায়ীদের জিম্মি করে মুক্তিপণ আদায়ের ঘটনায় জড়িত।

শুক্রবার গভীর রাতে আমিন বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় র‌্যাবের এক সদস্য আহত হন।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান জানান, একটি সংঘবদ্ধ চক্র চট্টগ্রামের এক ব্যবসায়ীকে জিম্মি করে স্বর্ণ আত্মসাতের পরিকল্পনা করছে এমন খবর পেয়ে র‌্যাব-৪ এর সদস্যরা শুক্রবার রাতে আমিনবাজারের অভি পেট্রোলপাম্প এলাকায় অভিযান চালায়। এ সময় সেখানে আবস্থান নিয়ে থাকা ওই চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাবের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে ওই চক্রের এক সদস্য রড দিয়ে র‌্যাবের ক্যাপ্টেন নাহিদের মাথায় আঘাত করে। গুরুতর অবস্থায় তাকে প্রথমে সাভারের এনাম মেডিকেলে এবং পরে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে ওই চক্রের কয়েকজন পালিয়ে গেলেও পাঁচজনকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

ওই পুলিশ সদস্যের কাছে একটি পিস্তল ও ১৩টি গুলি এবং সাবেক সেনা সদস্যের কাছে একটি পিস্তল ও চারটি গুলি পাওয়া গেছে বলেও জানান জিয়াউল আহসান।

গ্রেফতারকৃতরা হলেন- সাভার মডেল থানার সহকারী উপ-পরিদর্শক ফাজিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত সেনা সদস্য রেজাউল হক, সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে গ্রেপ্তারের পর মাস তিনেক আগে জামিন পাওয়া সুজন, পুলিশের সোর্স মিরান খান ও সামসুল হক।

তারা সবাই দীর্ঘদিন ধরে অপহরণ ও জিম্মি করে অর্থ আদায়ের মতো অপরাধে জড়িত বলে দাবি করেন জিয়াউল আহসান।

তিনি বলেন, ‘আমরা এই চক্রটিকে নিয়মিত অনুসরণ করে আসছি, কিন্তু সময়মতো পাওয়া যাচ্ছিল না। শুক্রবার রাতে নিশ্চিত হওয়ার পরই অভিযান চালানো হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ