সাজানো নাটক কেজরিওয়ালের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  ভারতের রাজধানী নয়া দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পদত্যাগকে ‘নাটক’ হিসেবে আখ্যায়িত করেছেন দেশটির প্রধান দুই দল কংগ্রেস ও বিজেপির নেতারা।

শুক্রবার রাতে ক্ষমতাসীন দল কংগ্রেসের দিল্লির প্রধান অরবিন্দ সিং লাভলী বলেন, “আম আদমি পার্টির নেতা কেজরিওয়াল যেভাবে পদত্যাগ করলেন তা আসলে একটা সাজানো নাটক।”

যে জনলোকপাল বিল বিধানসভায় তুলতে ব্যর্থ হয়ে কেজরিওয়াল পদত্যাগ করেছেন কংগ্রেস সব সময় সেই বিলের পক্ষেই বলে মন্তব্য করেন তিনি।

কংগ্রেসের আরেক নেতা অজয় মাকেন বলেন, কেজরিওয়াল ও তার মন্ত্রিসভার সদস্যরা কখনোই সরকার পরিচালনায় আন্তরিক ছিলেন না।

ভারতের প্রধান বিরোধী দল বিজেপির নেতা হর্ষবর্ধন বলেন, “কেজরিওয়ালকোনো কাজই করতে পারেননি এবং তিনি শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছেন। পদত্যাগ ছাড়া তার কিছুই করারও ছিল না।”

বিজেপির এই নেতা বলেন, নতুন নির্বাচনের জন্য তারা প্রস্তুত। এমন কি আগমী সপ্তাহে ভোট হলেও তারা রাজি। তারাও দুর্নীতিবিরোধী জনলোকপাল বিলের বিরুদ্ধে নন বলে দাবি করেন এই বিজেপি নেতা।

কংগ্রেস ও বিজেপি নেতাদের ভাষ্য অনুযায়ী, আম আদমি পার্টি বিধানসভায় আলোচিত এ বিল উত্থাপনের ক্ষেত্রে সাংবিধানিক রীতি মানেনি।

শুক্রবার বিকালে কংগ্রেস ও বিজেপির বিধায়কদের তুমুল বিরোধিতায় দুর্নীতিবিরোধী  জনলোকপাল বিল বিধানসভায় তুলতে ব্যর্থ হয়ে  রাতে পদত্যাগ করেন কেজরিওয়াল।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ