বর্বর শাসন কায়েম করতে চায় সরকার ফখরুল

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান অবৈধ সরকার বাকশালী কায়দায় বিরোধী দল ও মতকে দমন করে বর্বর শাসন কায়েম করতে চায়।

শনিবার দেওয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতা দখলকারী সরকার বর্বর শাসন কায়েম করেছে। আর এই শাসনের একমাত্র উদ্দেশ্য ক্ষমতার আসনে চিরস্থায়ীভাবে নিজেদের টিকিয়ে রাখা।

এই উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে বর্তমান অবৈধ সরকার বিএনপি তথা বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হত্যা, গুম, অপহরণ, হামলা, মামলা ও জুলুম নির্যাতনসহ নানাবিধ দমনমূলক কার্যক্রম চালাচ্ছে অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, দেশব্যাপী প্রায় প্রতিদিনই বিরোধীদলীয় নেতাকর্মীদের গুম করা হচ্ছে এবং পরবর্তী সময়ে তাদের লাশ নদীর ধারে কিংবা ধানক্ষেতে অথবা রাস্তার ধারে ফেলে রাখা হচ্ছে। সিরাজগঞ্জের জাহাঙ্গীর হোসেন ছিলেন মালয়েশিয়ায় প্রবাসী শ্রমিক। মাত্র ছ’মাস আগে তিনি দেশে ফিরেছেন, অথচ তাকে লাশ হতে হলো। বিরোধী দলের নেতাকর্মীদের লাগামহীনভাবে গ্রেফতার করে কারাগারে আটকে রাখা বর্তমান অবৈধ সরকারের নেশা।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, দমন-পীড়ণ চালিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করে এদেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠার স্বপ্ন কোনো দিনই পূরণ হবে না।

তিনি বলেন, সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের মোহনপুর গ্রামের বিএনপিকর্মী জাহাঙ্গীর হোসেনকে এক মাস আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুম করে। এর এক মাস পর আজ তার লাশ পাওয়া যায়।

প্রথমে গুম ও পরবর্তী সময়ে জাহাঙ্গীর হোসেনকে নৃশংসভাবে হত্যা এবং সারাদেশে নির্বিচারে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি কর্মী জাহাঙ্গীর হোসেনকে গুম এবং পরে হত্যার সঙ্গে সংশ্লিষ্টদের চিহ্নিত করে অবিলম্বে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান তিনি।

এছাড়া মির্জা ফখরুল সুন্দরগঞ্জ পৌর বিএনপির সভাপতি মো. মশিউর রহমান সবুজ, ছাত্রদল সাদত কলেজ শাখার সাবেক সহ-সভাপতি জাহাঙ্গীর এবং ঢাবি ছাত্রদল নেতা প্রদীপ এর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ