জেদ্দায় অগ্নিকাণ্ডে ২ বাংলাদেশী নিহত

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  সৌদি আরবের জেদ্দায় আগুনে দুই বাংলাদেশী নিহত ও আরো দুজন আহত হয়েছেন। একটি আবাসিক ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহতরা হলেন আমিনুল ইসলাম ও মোহাম্মদ জাফর। দুজনের বয়সই ৪০-এর বেশি।

জেদ্দায় অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশী নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের মহাপরিচালক মোহাম্মদ শামীম আহসান। তিনি বলেন, এ বিষয়ে জেদ্দায় বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ রাখা হচ্ছে। নিহত দুজনেরই বাড়ি মানিকগঞ্জে। তবে আহতদের পরিচয় এখনো জানা যায়নি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গত শুক্রবার দক্ষিণ জেদ্দার আল জামেয়া জেলায় একটি তিনতলা আবাসিক ভবনে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে ওই ভবনে আগুন ধরে যায়। আগুনে দগ্ধ হয়ে দুই বাংলাদেশীর মৃত্যু হয়। তাদের মরদেহ জেদ্দার কিং আবদুল আজিজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নিহত আমিনুল ইসলামের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইর থানার বাগলি গ্রামে। তার বাবার নাম আবদুস সামাদ। আর নিহত মোহাম্মদ জাফরের বাড়ি একই জেলার সদর উপজেলার আওরপাড়া গ্রামে। তার বাবার নাম শওকত আলী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেন, জেদ্দায় বাংলাদেশ দূতাবাস ওই দুর্ঘটনায় আহতদের পরিচয় এখনো জানাতে পারেনি।

এদিকে সৌদি আরবের দৈনিক সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, ভবনটিতে অগ্নিকাণ্ডে আহতদের মধ্যে ইয়েমেনের পাঁচ নাগরিক ও একজন অগ্নিনির্বাপণকর্মীও রয়েছেন। আবাসিক ভবনটির দ্বিতীয় তলায় আগুন লাগার পর দমকলের আটটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নেভায় ও বাসিন্দাদের উদ্ধার করে। সিভিল ডিফেন্সের মুখপাত্র কর্ণেল সাইদ সারহানের উদ্ধৃতি দিয়ে পত্রিকাটি জানায়, দ্বিতীয় তলায় গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তবে এ ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে পূর্ণাঙ্গ তদন্ত চলছে।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট অফিস থেকে বলা হয়েছে, নিহতদের পরিবার চাইলে মরদেহ দেশে পাঠানো হবে। তা না হলে জেদ্দায়ই তাদের দাফন করা হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ