নাকডাকা থামাবে বালিশ

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  নাকডাকার যন্ত্রণা থেকে মুক্তি দিতে মার্কিন একটি প্রতিষ্ঠান আবিষ্কার করেছে এক বিস্ময়কর বালিশ। নিউইয়র্কের হ্যামাকার স্কেলমার নামের ওই প্রতিষ্ঠানটির তৈরি বিশেষ ধরনের ওই বালিশে মাথা রেখে কেউ নাক ডাকতে শুরু করলেই এটি ঘুমন্ত ব্যক্তিকে নাড়িয়ে দেবে? ফলে তিনি পাশ ফিরে বা সরে শোবেন? ফলে ছেদ পড়বে নাকডাকায়?

প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার ফ্রেড বার্নস বলেছেন, এ অভিনব বালিশের ভেতরে একটি মাইক্রোফোন স্থাপন রয়েছে? শব্দ তরঙ্গ বিশেষ করে নাকের ডাক বুঝতে পারে মাইক্রোফোনটি? হালকা বা মাঝারি নাকের ডাক শুনলেই প্রযুক্তিটি কাজ করা শুরু করে? স্বয়ংক্রিয়ভাবে বালিশটি ফুলে ওঠে? ফলে বালিশে মাথা দেয়া ব্যক্তিকে নড়চড়ে শুতে হয়? ব্যস, ঘুমে সামান্য ব্যাঘাত হলেই ব্যক্তির ঘুম ভেঙে যায় ও নাকের ডাকও বন্ধ হয়ে যায়? আর একদম প্রথম নাকের ডাক থেকেই বালিশ কাজ করা শুরু করে? তাই কোনো ব্যক্তি কখনোই একটানা নাক ডেকে যেতে পারেন না? ফলে, পাশে শুয়ে থাকা স্ত্রী বা সন্তানের ঘুমেও ব্যাঘাত ঘটবে না?

বালিশটি এমনিতে ১০ দশমিক ১ থেকে ১৭ দশমিক ৮ সেন্টিমিটার পর্যন্ত ফোলানো যায়? কিন্তু যাদের ঘুম খুব গভীর তাদের জন্য বালিশটি অতিরিক্ত তিন ইঞ্চি ফুলে যায়? গোটা বালিশটা ১০০ শতাংশ পলিয়েস্টার কভার দিয়ে মোড়া? ওয়াশিং মেশিনে তা কাচা যায়? চার্জ দেয়ার জন্য এসি অ্যাডাপটার রয়েছে? হ্যামাকার স্কেলমারের ওয়েবসাইটে বালিশের দাম উল্লেখ করা হয়েছে দেড় শ’ডলার।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ