পুরস্কার নিতে মঞ্চে যায়নি ক্ষুব্ধ শেখ জামাল

স্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  কলকাতার মাঠে আগের মতো দর্শকরা আর মাঠে ঢিল ছোড়াছুড়ি করেন না ‘বাংলাদেশের’ খেলোয়াড়দের উদ্দেশে। কর্মকর্তাদের সেই হম্বিতম্বি নেই মাথার ওপর থেকে। তবে রেফারির পক্ষপাতিত্ত্ব এখনও সেই ভারতীয় দলগুলোর প্রতিই।

গোটা ভারত যে সনি নর্দেতে আবিষ্ট হয়েছিল, আইএফএ শিল্ডের ফাইনালে তিনিই মাঠ ছেড়ে চলে গেলেন রেফারির ভুল সিদ্ধান্তে লাল কার্ড দেখে। শেখ জামালের প্রাণটাই যেন কেড়ে নেওয়া হলো। এ ক্ষোভেই পুরস্কার বিতরণী মঞ্চে আসেনি জামালের কোন খেলোয়াড়। রেফারি আর আয়োজকদের পক্ষপাতিত্ত্বের প্রতি নিরব প্রতিবাদ।

কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গণে শেষ পর্যন্ত সেই ’৯৫-রই পুনরাবৃত্তি। সেবার মারামারি, হাঙ্গামাতে ৯০ মিনিটের ম্যাচ প্রায় চার ঘণ্টা ধরে খেলতে হয়েছিল, যেকোনো উপায়ে কলকাতায় শিল্ড রাখা চাই, তার জন্য যা যা করার করো। এবারও পরিস্থিতি তার চেয়ে আর কতটুকুই এগিয়ে! শেষ বেলায় আলী আমিসুকে নামতে বাধা দিয়ে, কোন ইঙ্গিত দিয়েছেন ম্যাচ অফিশিয়ালরা। নিয়ম মেনেই তো শেষ পর্যন্ত আলী নামলেন, তাহলে বাধা দেওয়া কেন। এটা কি শুধু অপেশাদারিত্ব নাকি অন্য কিছু। নিঃসন্দেহে শনিবার দুটি ক্লাবের ম্যাচ দুটি দেশের মর্যাদার লড়াই হয়ে দাঁড়িয়েছিল। ক্ষয়িষ্ণু ভারতীয় ফুটবলকে এবার জোর ধাক্কাই দিয়েছিল বাংলাদেশের শেখ জামাল। সেই ছিন্ন মলিন চেহারা রুখতেই কি নানা ছলের আয়োজন?

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ