বিএনপির জন্মই একটি পাপ: নৌমন্ত্রী

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ   নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘জন্ম আমার আজন্ম পাপ’ কথাটি বিএনপির সঙ্গে যায়। কারণ বিএনপির জন্মই একটি পাপ।

রোববার বিকেলে রাজধানীর বীরত্তোম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে কাজী আরেফের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। শহীদ কাজী আরেফ ফাউন্ডেশন এটির আয়োজন করে।

বিএনপি প্রসঙ্গে শাজাহান খান বলেন, বিএনপির জন্ম হয়েছিল পঁচাত্তরে বঙ্গবন্ধুর হত্যাকারী ও স্বাধীনতাবিরোধী জামায়াতকে নিয়ে। তারা পাপী এবং তাদের সেঙ্গে যারা চলে তারাও পাপী। তাদের বিচার করেই দেশকে পাপমুক্ত করতে হবে। আজ এমন একটি পরিস্থিতির সৃষ্টি হয়েছে যে হয় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি অথবা বিরোধী শক্তির পক্ষ আপনাকে নিতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপি-জামায়াত গত কিছুদিনে ৫৫ জন গাড়ি চালক-হেলপার খুন করেছে, ৬৬ হাজার গাছ কেটেছে, পুলিশ-বিজিবি মেরেছে এবং সাধারণ মানুষকেও ছাড়েনি। এ কাজ করে তারা সরকারকে উৎখাত করতে চেয়েছিল, কিন্তু পারেনি। কেননা জামায়াত-শিবির-যুদ্ধাপরাধীদের কাছে আত্মসমর্পণের কোনো সুযোগ নেই।

সরকার প্রসঙ্গে তিনি বলেন, সরকার ও বিরোধী দল একসঙ্গে আজ করছে। এ রকম সরকার বিশ্বে বিভিন্ন স্থানে রয়েছে। অনেকে বলেন, সরকার ও বিরোধী দল একসঙ্গে কীভাবে কাজ করবে। বিরোধী দলের সঙ্গে কাজ করলে বস্তুনিষ্ঠ সমালোচনা হয়। এতে সরকার আরও ভালো কাজ করতে পারে। তবে যারা এর পরও এ সরকারের সমালোচনা করে তারা সন্ত্রাসী। মূলত যুদ্ধাপরাধীদের বাঁচাতেই তারা এ ধরনের সমালোচনা করে।

সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, যতদিন বিএনপি জামায়াতের সঙ্গ ত্যাগ না করবে, সন্ত্রাসী কার্যক্রম ত্যাগ না করবে ততদিন বিএনপির সঙ্গে কোনো আলোচনায় সরকার বসবে না।

তিনি বলেন, খালেদা জিয়া দাবি করেন তাদের ১৯ দলীয় জোট নাকি মুক্তিযুদ্ধের চেতনায় গঠিত। কিন্তু তাদের শরিক দল নেজাম ইসলাম একাত্তরে মুজাহিদ বাহিনী গঠন করেছিল এবং পাকিস্তানি বাহিনীকে সাহায্য করেছিল। আর জামায়াত-শিবিরের কর্মকাণ্ড কে না জানে। তাহলে তিনি কীভাবে এ দাবি করতে পারেন।

তিনি আরও বলেন, এখন আল-কায়দাও আমাদের ধমক দেয়। আল-কায়দা সারা বিশ্বে ছড়িয়ে বেড়াচ্ছে বাংলাদেশে নাকি আলেম-ওলামাদের হত্যা করা হচ্ছে। কিন্তু সরকার কোনো আলেমকে হত্যা করেনি, সন্ত্রাসী কর্মকাণ্ড করে তাদের হত্যা করছে জামায়াত-শিবির।

কাজী আরেফের ছোট ভাই কাজী মাসুদ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনএফ এর সভাপতি আবুল কালাম আজাদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ