হা-ওয়েলের আইপিও আবেদন শুরু সোমবার

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  পুঁজিবাজারে তালিকাভূক্তির জন্য প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া হা-ওয়েল টেক্সটাইল (বিডি) লিমিটেড ১৭ ফেব্রুয়ারি থেকে টাকা সংগ্রহের জন্য আবেদন জমা নেয়া শুরু করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, স্থানীয় বিনিয়োগকারীরা ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন জমা দিতে পারবেন। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য ৪ মার্চ পর্যন্ত এ সুযোগ থাকবে।
কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।৫০০টি শেয়ারে মার্কেট লট নির্ধারন করা হয়েছে। আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থ দিয়ে কোম্পানির মেশিনারিজ ও জমি ক্রয়, ভূমি উন্নয়ন, নতুন ফ্যাক্টরি ভবন নির্মাণ, বর্তমান মেশিনারিজ মেরামত এবং আইপিও খাতে ব্যয় করবে।
আর্থিক প্রতিবেদন অনুযায়ী ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৮.২৫ টাকা।

কোম্পানির ইস্যু ম্যানেজমেন্টের দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০৪তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ