গুম ও খুনের জন্য প্রধানমন্ত্রীকে নোবেল দেওয়া উচিত

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, এ সরকারের আমলে গুম ও খুনের ঘটনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেওয়া উচিত।

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে মহানগর জিয়া পরিষদ আয়োজিত ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও জনমনে আতঙ্ক’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

শাহ মোয়াজ্জেম বলেন, এখন কি যে হচ্ছে! মসজিদ-মন্দির ভাঙা হচ্ছে। সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা হচ্ছে। দেশে নারীদের ওপর নির্যাতন-ধর্ষণ হচ্ছে। আই য়্যামে জাহেলিয়াতের মতো এখন আওয়ামী জাহেলিয়াতের সময় চলছে।

অর্থমন্ত্রীর বক্তব্যের উদাহরণ দিয়ে তিনি বলেন, কিছু দিন আগে অর্থমন্ত্রী বলেছিলেন, ছাত্রলীগই প্রধানমন্ত্রীকে ডোবাবে। শেখ হাসিনা কী দেখেন না ছাত্রলীগ ও যুবলীগ কি করছে? দেশের যত সহিংসতা হচ্ছে এর দায়ভার প্রধানমন্ত্রীকেই নিতে হবে।

কমিউনিস্ট ও জাসদের সমন্বয়ে বর্তমান আওয়ামী লীগকে কনভার্টেড আওয়ামী লীগ বলে অভিহিত করেন বিএনপির এ ভাইস চেয়ারম্যান।

তরুণদের সামনে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমার এখন মামলা নেওয়ার সময় না। এখন তরুণদের সময়। অনেক মামলা খেয়েছি। জীবনের ২০ বছর জেলেই কেটেছে। তাই এখন আন্দোলনের জন্য তরুণদেরই এগিয়ে আসতে হবে।

সংগঠনের সভাপতি অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কবীর মুরাদ, মহানগর জিয়া পরিষদের নেতা ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক এম তাজ হোসেন, এম জহির আলী, অধ্যক্ষ বাহা উদ্দিন বাহার, শহীদুল ইসলাম শহীদ প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ